ডেটিং অ্যাপের প্রতি মানুষের আগ্রহ কমে যাচ্ছে? ।BBC Bangla

#Dating #Love #datingapps #ডেটিং

শুরুতে অনেক প্রত্যাশা, একবুক উত্তেজনা..এরপর হতাশা...বর্তমানে ডেটিংয়ের অভিজ্ঞতা অনেকরই যেন এমনটা। নতুন প্রজন্মের অনেকেই সঙ্গীর খোঁজে বিভিন্ন ডেটিং অ্যাপ ব্যবহার করেন, কিন্তু সেখানেও যেন কাঙ্ক্ষিত সম্পর্কের দেখা নেই।

যে ডেটিং অ্যাপ নতুন মানুষের সঙ্গে দেখা করার সহজ উপায় হিসেবে আবির্ভূত হয় – এখন যেন সেগুলোও সেই আকর্ষণ হারিয়ে ফেলেছে। টিন্ডারের বার্ষিক ডাউনলোডের পরিমাণ ২০১৪ সালে যখন এটি সবচেয়ে পিকে ছিল সেখান থেকে অন্তত এক তৃতীয়াংশ কমে গিয়েছে।

আরেকটা জনপ্রিয় ডেটিং অ্যাপ বাম্বল বলছে যে এখানে ব্যবহারকারীরা চাপহীন সম্পর্কের ব্যাপারে আগ্রহী।

বাম্বল বলছে, “যুক্তরাষ্ট্রের প্রতি তিনজনে একজন ব্যবহারকারী জানায় তারা ডেটিংয়ের ক্ষেত্রে ধীরে সুস্থে এগুতে চান এবং নিজের মানসিক স্বাস্থ্যের কথা ভেবে তারা এখন খুবই কম ডেটিংয়ে যান।”

বিভিন্ন জরিপে দেখা যায় ডেটিং অ্যাপ ব্যবহারের ফলে নতুন প্রজন্ম মানসিক অবসাদেও আক্রান্ত হচ্ছে।

ইয়ুথ রিসার্চ এজেন্সি সাভান্তা এক জরিপ চালিয়ে দেখে, ৯০ শতাংশের বেশি জেন জি প্রজন্ম -যাদের জন্ম ১৯৯৭ থেকে ২০১২ সালের মধ্যে, তারা ডেটিং অ্যাপ নিয়ে খুবই হতাশ।
*******************************************
বিবিসি নিউজ বাংলার ইউটিউব চ্যানেলে আপনাকে স্বাগতম।
এখানে আপনি দেখতে পাবেন দেশ ও দেশের বাইরের সমসাময়িক গুরুত্বপূর্ণ ঘটনাবলী নিয়ে বস্তুনিষ্ঠ ও বিশ্লেষণধর্মী প্রতিবেদন, বিবিসি নিউজ বাংলার টিভি অনুষ্ঠান প্রবাহ এবং বাংলাদেশ ট্রেন্ডিং-এর সকল পর্ব। নিয়মিত ভিডিও আপডেট পেতে এবং অনুষ্ঠান দেখতে সাবস্ক্রাইব করতে ভুলবেন না!

আমাদের সঙ্গে যুক্ত হতে পারেন:
ওয়েবসাইট: bbcbangla.com
ফেসবুক: https://www.facebook.com/BBCBengaliService/
টুইটার: https://twitter.com/bbcbangla

#BBCBangla #BBCBanglaNews #বিবিসি #বিবিসিবাংলা #BBCNews