শেখ হাসিনা ও নরেন্দ্র মোদীর বৈঠক নিয়ে যা জানা যাচ্ছে

#delhi #g20 #modihasina

জি টোয়েন্টি শীর্ষ সম্মেলনে বিশেষ আমন্ত্রিত হিসাবে দিল্লিতে এসে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাগতিক দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে শুক্রবার সন্ধ্যায় দীর্ঘ বৈঠক করেছেন। প্রধানমন্ত্রী মোদীর সরকারি বাসভবনে দেড় ঘন্টা ধরে চলেছে ওই বৈঠক। দ্বিপাক্ষিক বৈঠকের মাঝেই দুই প্রধানমন্ত্রীর একান্ত আলোচনা হয়েছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রক এক বিবৃতি জারি করে বলেছে যে ওই বৈঠকে রাজনৈতিক ও নিরাপত্তা বিষয়ক দ্বিপাক্ষিক সহযোগিতার বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়েছে। এর মধ্যে সীমান্ত ব্যবস্থাপণা, বাণিজ্য ও সংযোগ, জল সম্পদ, বিদ্যুৎ ও শক্তি সহ নানা বিষয় নিয়েই কথা হয়েছে বলে ওই বিবৃতিতে জানানো হয়েছে। আগরতলা-আখাউরা এবং খুলনা-মংলা রেলপথ এবং মৈত্রী বিদ্যুৎ কেন্দ্রের দুনম্বর ইউনিট – এই তিনটি প্রকল্পের যৌথ উদ্বোধনের ব্যাপারেও সম্মত হয়েছেন শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী।

দেখুন দিল্লি থেকে বিবিসি সংবাদদাতা শুভজ্যোতি ঘোষের প্রতিবেদন

ভিডিও এডিটিং : শিব শঙ্কর চ্যাটার্জী
*******************************************
বিবিসি নিউজ বাংলার ইউটিউব চ্যানেলে আপনাকে স্বাগতম।
এখানে আপনি দেখতে পাবেন দেশ ও দেশের বাইরের সমসাময়িক গুরুত্বপূর্ণ ঘটনাবলী নিয়ে বস্তুনিষ্ঠ ও বিশ্লেষণধর্মী প্রতিবেদন, বিবিসি নিউজ বাংলার টিভি অনুষ্ঠান প্রবাহ, ক্লিক এবং বাংলাদেশ ট্রেন্ডিং-এর সকল পর্ব। নিয়মিত ভিডিও আপডেট পেতে এবং অনুষ্ঠান দেখতে সাবস্ক্রাইব করতে ভুলবেন না!

আমাদের সঙ্গে যুক্ত হতে পারেন:
ওয়েবসাইট: https://www.bbc.co.uk/bengali​​​
ফেসবুক: https://facebook.com/BBCBengaliServic...
টুইটার: https://twitter.com/bbcbangla

#BBCBangla #BBCBanglaNews #বিবিসি #বিবিসিবাংলা #BBCNews