Ityadi - ইত্যাদি | JANUARY 2003 Episode | Hanif Sanket

ITYADI at a glance:

Program name: Ityadi (ITTADI) - ইত্যাদি।
Writer: Hanif Sanket - হানিফ সংকেত।
Director: Hanif Sanket - হানিফ সংকেত।
Aired on: BTV (Bangladesh Television)- বিটিভি (বাংলাদেশ টেলিভিশন)।
Production: Fagun Audio Vision (ফাগুন অডিও ভিশন)।

The show was first aired on the screen of BTV on 31 January 2003 at 09:05 pm.

Facebook: https://www.facebook.com/HanifSanketFAV

দর্শক নন্দিত ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র
৩১ জানুয়ারি, শুক্রবার - ২০০৩ সালে প্রচারিত পর্ব।

ব্যতিক্রমী বিষয়ে পরিপূর্ণ ইত্যাদি শুধু বিষয়বস্তুতেই নয়, এর আধুনিক ও নান্দনিক নির্মাণশৈলী সর্বোপরি হানিফ সংকেতের প্রাণবন্ত উপস্থাপনা সবকিছু মিলিয়েই এই অনুষ্ঠানটি দর্শক পছন্দের শীর্ষে।

বরাবরের মত ইত্যাদির এই পর্বেও রয়েছে দর্শকদের জন্য রকমারি ও জমজমাট সব আয়োজন। এবারের পর্বে মূল গান রয়েছে দুটি। ‘ঘর ভাঙিতে ঝড় লাগে না...’ শিরোনামে একটি গান গেয়েছেন আধুনিক বাংলা গানের জনপ্রিয় কণ্ঠশিল্পী সুবীর নন্দী ও শাম্মী আক্তার। গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান এবং সুর ও সংগীতায়োজন করেছেন আলী আকবর রুপু। আরেকটি গল্প ভিত্তিক গান। যে গানটিতে গানে গানে দুটি চোখের গল্প বলা হয়েছে। ভিন্ন স্বাদের এই মিউজিক ভিডিওতে অংশগ্রহণ করেছেন জনপ্রিয় টিভি তারকা মাহফুজ আহমেদ ও তারিন। ‘আমি দেখেছিলাম তাকে...’ শিরোনামে এই গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান এবং সুর ও সংগীতায়োজন করেছেন আলী আকবর রুপু। কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আগুন। গানটি প্রচারের পর ব্যাপকভাবে প্রশংসিত হয়।

ইত্যাদি সবসময়ই দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে প্রচার বিমুখ, মানুষের সেবায় নিবেদিত মানুষদের তুলে ধরার পাশাপাশি বিভিন্ন শিক্ষামূলক প্রতিবেদন প্রচার করে আসছে। এবারের পর্বেও রয়েছে তেমনি কয়েকটি হৃদয় ছোঁয়া প্রতিবেদন। একজন বিস্ময়কর দারুশিল্পীকে দেখানো হয়েছে ইত্যাদির এই পর্বে। যিনি পেশাদার কাঠমিস্ত্রি না হয়েও অত্যন্ত নিখুঁত ও নিপুণভাবে কাঠ দিয়ে শিল্পকর্ম তৈরি করে থাকেন। কাঠ একটি জড় পদার্থ হলেও ৬২ বছর বয়স্ক নারায়ণগঞ্জের বিল্লাল হোসেন তা খোঁদাই-এর মাধ্যমে প্রাণবন্ত করে তোলেন। প্রতিটি ঋতুর মতই শীতকাল তার নিজস্ব রূপ ও বৈশিষ্ট্য নিয়ে আমাদের মাঝে হাজির হয়। তবে এই শীত কারো জন্য হয় উপভোগের আবার কারো জন্য হয় কষ্টের। আর এই বিষয়ের উপরেই এবারের ইত্যাদিতে একটি বিশেষ প্রতিবেদন করা হয়।

ইত্যাদিতেই প্রথম শুরু হয় বিদেশি প্রতিবেদন শিরোনামে বিশ্বের বিস্ময়কর বিষয় ও স্থানের উপর প্রতিবেদন। তারই ধারাবাহিকতায় এবারের পর্বে রয়েছে ফ্রান্সের ডিজনিল্যান্ডের স্ট্যান্টম্যান শো, ফ্যাশন প্যারেড, কোরিয়ার শিউলের লটে ওয়ার্ল্ড এর ফানল্যান্ডের প্যারেড এর উপর বিশেষ প্রতিবেদন।

ইত্যাদির এই পর্বে নানা এবং নাতিকে দেখা যাবে ভিন্ন পরিবেশে ভিন্ন চরিত্রের সঙ্গে। হাবা হাসমত পর্বেও পরিবর্তন আনা হয়েছে। হাসমতকেও এবার দেখা যাবে ভিন্ন আরেকটি চরিত্রের সঙ্গে।

মামা-ভাগ্নে, ইংরেজি ছবির বাংলা সংলাপ ও চিঠিপত্র বিভাগসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষ্ম নাট্যাংশ। এবারের ইত্যাদিতে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন-এটিএম শামসুজ্জামান, ফখরুল হাসান বৈরাগী, আতাউর রহমান, অমল বোস, হাসমত, নাজমুল হুদা বাচ্চু, আব্দুল আজিজ, জিএম আনসারী, সাইফুদ্দিন আহমেদ, মহিউদ্দিন বাহার, সোলায়মান খোকা, আব্দুল কাদের, আফজাল শরীফ, কাজী আসাদ, ডা. এজাজুল ইসলাম, শহীদ, আরফান, ফারুক আহমেদ, আমিন আজাদ, অশোক বড়ুয়া, কামাল বায়েজিদ, জাহিদ চৌধুরী, মামুনুল হক টুটু, সুভাশিষ ভৌমিক, বিলু বড়ুয়া, উদয়ন বড়ুয়া, খায়ের, এবি সিদ্দিকী, নিপু, অলিউল হক রুমি, আনিসুর রহমান দিপু, শিরিন বকুল, শোভা খন্দকার, লাভলী ইয়াসমিন, তরু মোস্তফাসহ আরো অনেকে।

আবহ সংগীত করেছেন মকসুদ জামিল মিন্টু। চিঠিপত্র পাঠ করেছেন রুমানা ইয়াসমীন। মঞ্চসজ্জা করেছেন এস এন খান। পরিচালকের সহকারী হিসাবে ছিলেন যথারীতি রানা সরকার ও মোহাম্মদ মামুন।

ইত্যাদি স্পন্সর করেছে যথারীতি কেয়া কসমেটিকস লিমিটেড।

রচনা, পরিচালনা ও উপস্থাপনা: হানিফ সংকেত।
প্রথম প্রচার : ৩১ জানুয়ারি-২০০৩, শুক্রবার-রাত ৯টা ৫ মিনিটে- বাংলাদেশ টেলিভিশনে।
নির্মাণ: ফাগুন অডিও ভিশন।


Subscribe to our channel and watch more episodes of Ityadi - ইত্যাদি and creations of Hanif Sanket.

Warning:
This audio-visual element is copyrighted content of Fagun Audio Vision, Dhaka, Bangladesh. Any unauthorized publishing is strongly prohibited.


#ityadi #ইত্যাদি #hanifsanket #হানিফসংকেত #fagunaudiovision #ফাগুনঅডিওভিশন #fav #ittadi #ityadijanuary2003episode #ইত্যাদিজানুয়ারি২০০৩পর্ব