Ityadi - ইত্যাদি | JULY 2005 Episode | Hanif Sanket

Ityadi at a glance:

Program name: Ityadi (ITTADI) - ইত্যাদি
Writer: Hanif Sanket - হানিফ সংকেত
Director: Hanif Sanket - হানিফ সংকেত
Aired on: BTV (বিটিভি)
Production: Fagun Audio Vision (ফাগুন অডিও ভিশন)

The show was first aired on the screen of BTV on 29 July 2005 at 09:05 pm.

Facebook: https://www.facebook.com/HanifSanketFAV
Instagram: https://www.instagram.com/hanifsanketofficial/

দর্শক প্রিয় ‘ইত্যাদি’র
২৯ জুলাই ২০০৫ সালে প্রচারিত পর্ব।

এ কথা বলার অপেক্ষা রাখে না যে, ইত্যাদি সব সময়ই ব্যতিক্রমী বিষয়ে পরিপূর্ণ থাকে। ব্যতিক্রম শুধু বিষয়বস্তুতেই নয়, এর উন্নত ও আধুনিক নির্মাণশৈলী সর্বোপরি হানিফ সংকেতের প্রাণবন্ত উপস্থাপনা সবকিছু মিলিয়েই এই অনুষ্ঠানটি দর্শক পছন্দের শীর্ষে।
বরাবরের মত ইত্যাদির এই পর্বেও রয়েছে দর্শকদের জন্য রকমারি ও জমজমাট সব আয়োজন। এবারের পর্বে মূল গান রয়েছে দুটি। একটি গেয়েছেন পপসম্রাট আজম খান। সম্পূর্ণ বৃষ্টির মধ্যে চিত্রায়িত এই গানটিতে আজম খানকে দেখা গেছে ভিন্নরূপে। পপসম্রাট এই গানটিতে ‘ইত্যাদি’র নিয়মিত নৃত্য শিল্পীদের সঙ্গে চোখ ধাঁধানো নৃত্য পরিবেশন করেছেন। ‘সময় এখন বর্ষাকাল...’ শিরোনামের এই গানটি লিখেছেন মকবুল, সুরে করেছেন আজম খান নিজেই। গানটি জনপ্রিয়তার পাশাপাশি সে সময় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। আর একটি গান গেয়েছেন সুকণ্ঠী গায়িকা শাকিলা জাফর। গানটি লিখেছেন লিটন অধিকারী রিন্টু, সুর করেছেন আলী আকবর রুপু। ‘প্রেমের পথে কাঁটা ও ফুল...’ শিরোনামে অত্যন্ত মেলোডিয়াস ও মিষ্টি এই গানটিও সে সময় ব্যাপক দর্শকপ্রিয়তা পায়। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন অসংগতি তুলে ধরে জনপ্রিয় একটি বাংলা গানের সুরে কয়েকটি বিষয়ভিত্তিক গান করা হয়। যাতে রয়েছে সামাজিক বক্তব্য। বিভিন্ন শিল্পীরা এতে অভিনয় করেছেন।
ইত্যাদির এই পর্বে বাজারের ভেজাল ও মানহীন পণ্য নিয়ে রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন। উল্লেখ্য বাজারের বিভিন্ন মেয়াদহীন ও ভেজাল পণ্যের ব্যাপারে ইত্যাদিতেই প্রথম প্রতিবেদন করা হয়। ইত্যাদিতেই প্রথম শুরু হয় বিদেশি প্রতিবেদন শিরোনামে বিশ্বের বিস্ময়কর বিষয় ও স্থানের উপর প্রতিবেদন। তারই ধারাবাহিকতায় এবারের পর্বে রয়েছে রাশিয়ার বিভিন্ন ঐতিহাসিক ও প্রাচীণ নিদর্শনের উপর একটি হৃদয়গ্রাহী প্রতিবেদন।
এবারের ইত্যাদিতে দাদা ও নাতির দু’টি পর্ব রয়েছে। একটিতে অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, তরু মোস্তফা ও লিটু আনাম। আর একটিতে দাদু হিসাবে অভিনয় করেছেন নাজমুল হুদা বাচ্চু ও নাতির চরিত্রে মিঠু।
প্রতিবারই ইত্যাদির দর্শক নির্বাচন প্রক্রিয়া থাকে ভিন্ন রকম। ইত্যাদির এই পর্বে দর্শক নির্বাচন করা হয়েছে মৌসুমী ফল কাঁঠাল নিয়ে করা একটি নাট্যাংশের মাধ্যমে। নির্বাচিত ৪ জন দর্শককে নিয়ে করা হয় দ্বিতীয় পর্ব।
নানা-নাতি, মামা-ভাগ্নে, ইংরেজি ছবির বাংলা সংলাপ ও চিঠিপত্র বিভাগসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষ্ণ নাট্যাংশ। এবারের ইত্যাদিতে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন-সাইফুদ্দিন আহমেদ, অমল বোস, ফখরুল হাসান বৈরাগী, আব্দুল আজিজ, মাসুদ আলী খান, মাসুম আজিজ, মহিউদ্দিন বাহার, সোলায়মান খোকা, ডাঃ এজাজ আহমেদ, কাজী আসাদ, আফজাল শরীফ, ফারুক আহমেদ, প্রাণ রায়, শিরিন বকুল, আমিন আজাদ, অশোক বড়ুয়া, শোভা খন্দকার, কামাল বায়েজীদ, জাহিদ শিকদার, অলিউল হক রুমী, শুভাষিশ ভৌমিক, বিলু বড়ুয়া, সুব্রত, নিপু, রফিকউল্লাহ সেলিম, আদিত্য আলম, রতন খানসহ আরো অনেকে।

ইত্যাদির শিল্প নির্দেশনায় ছিলেন ইত্যাদির নিয়মিত শিল্প নির্দেশক মুকিমুল আনোয়ার মুকিম।

পরিচালকের সহকারী হিসাবে ছিলেন যথারীতি রানা সরকার ও মোহাম্মদ মামুন।

অনুষ্ঠানটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন: হানিফ সংকেত।
প্রথম প্রচার : ২৯ জুলাই, শুক্রবার ২০০৫-রাত ০৯:০৫ মিনিটে, বাংলাদেশ টেলিভিশন-এ।
নির্মাণ: ফাগুন অডিও ভিশন।
স্পন্সর: কেয়া কসমেটিকস লিমিটেড।

Subscribe to our channel and watch more episodes of Ityadi - ইত্যাদি and creations of Hanif Sanket.

Warning:
This audio-visual element is copyrighted content of Fagun Audio Vision, Dhaka, Bangladesh. Any unauthorized publishing is strongly prohibited.


#ityadi #ইত্যাদি #hanifsanket #হানিফসংকেত #fagunaudiovision #ফাগুনঅডিওভিশন #fav #ittadi #ityadijuly2005episode #ইত্যাদিজুলাই২০০৫পর্ব