Panchphoron - পাঁচফোড়ন | Eid-ul-Azha episode 2022

Program name: Panchphoron (Pachforon) পাঁচফোড়ন
Director: Sanjida Hanif - সানজিদা হানিফ
Will be air on: ATN Bangla
On-air time: 15 July 2022 (25th Anniversary of ATN Bangla & 6th day of Eid-ul-Azha) At 10:30pm
Production: Fagun Audio Vision - ফাগুন অডিও ভিশন।

দেশের প্রথম প্যাকেজ অনুষ্ঠান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন প্রতিবারের মত এবারও ঈদুল আজহা উপলক্ষে নির্মাণ করেছে ঈদের বিশেষ পাঁচফোড়ন। অনুষ্ঠানটি এটিএন বাংলার ২৫তম বর্ষপূতি উপলক্ষে ১৫ই জুলাই, শুক্রবার রাত ১০:৩০ মিনিটে প্রচারিত হয়। পাঁচফোড়ন একটি ভিন্ন ধারার ম্যাগাজিন অনুষ্ঠান। নাটকীয়ভাবে এর প্রতিটি আইটেম উপস্থাপন করা হয়। গত প্রায় দুই যুগ ধরে বছরের বিশেষ বিশেষ দিনে এই অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে দেশের প্রথম স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলায়। প্রতিবারের মত এবারও ভিন্ন আঙ্গিকের উপস্থাপনায় কোরবানির ঈদকে নিয়ে রকমারি সব আয়োজন দিয়ে সাজানো হয়েছে ঈদের বিশেষ এই ‘পাঁচফোড়ন’।

ঈদুল আজহার দিনে এক দম্পতির মান-অভিমান, রাগ-অনুরাগ এবং এর ফলে তাদের সংসারে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়ে সাজানো হয়েছে এবারের পাঁচফোড়ন। এইসব ঘটনার ফাঁকে ফাঁকেই প্রসঙ্গক্রমেই আসতে থাকে গান, নাটক ও বিভিন্ন বিষয়ের উপর চমৎকার সব রিপোটিং। বলা বাহুল্য ‘পাঁচফোড়নের প্রতিটি পর্বেই উপস্থাপনার ধরন ভিন্নরকম থাকে, যেখানে নির্দিষ্ট কোন উপস্থাপক থাকে না। বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন তারকা শিল্পীরা নাটকীয় ভঙ্গিতে উপস্থাপনায় অংশগ্রহণ করেন। এতে দর্শকরা যেমন একটি নাটকীয় গল্পের স্বাদ পান তেমনি অনুষ্ঠানও হয়ে উঠে বৈচিত্র্যময়’।

এবারের পাঁচফোড়নে স্বামী-স্ত্রী’র ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির ও অভিনেত্রী কুসুম শিকদার। দীর্ঘ ৪ বছর পর জনপ্রিয় অভিনেত্রী কুসুম শিকদার এই পাঁচফোড়ন এর মাধ্যমে আবারও টিভি পর্দায় উপস্থিত হলেন। অভিনয়ের মাধ্যমে এই তারকাদ্বয় মূলত সঞ্চালকের ভূমিকা পালন করেছেন।

এবারের পাঁচফোড়নে গান থাকছে ৪টি।

আমার ভালোবাসার দল...
কথা: লিটন অধিকারী রিন্টু।
সুর ও সংগীতায়োজন: নাভেদ পারভেজ।
শিল্পী: প্রতিক হাসান।
মডেল: সাজ্জাদ ও মোনালিসা দীপা।

গরু নাকি খাসি...?
কথা: সুখেন্দু বিশ্বাস।
সুর ও সংগীতায়োজন: নাভেদ পারভেজ।
শিল্পী: মাহমুদুল হাসান।

তোরে ছাড়া বাঁচবো না...
কথা: জুয়েল মোর্শেদ, ত্রয়ী ইসলাম,শাওন গানওয়ালা।
সুর ও সংগীত: জুয়েল মোর্শেদ
শিল্পী: জুয়েল মোর্শেদ ও সালমা।
প্রোগ্রামিংঃ বব সেন।

ভালোবাসা বহুরূপি...
কথা: লিটন অধিকারী রিন্টু।
সুর: প্রণব ঘোষ।
শিল্পী: রবি চৌধুরী ও সাবা তানি।
মডেল: মীর সাব্বির ও কুসুম শিকদার।

ঢাকা ও ঢাকার আশেপাশে মনোরম লোকেশানে গানগুলির চিত্রায়ন করা হয়েছে।

আমাদের দেশে গ্রামে-গঞ্জে প্রত্যন্ত অঞ্চলে এমন অনেক মানুষ আছেন যারা নিজের দায়বোধ থেকে কাজ করে থাকেন। রংপুরের পালিচড়া গ্রামের তেমনই একজন মিষ্টভাষী প্রচার মানব নজরুল ইসলামের অভিনব প্রচারণার উপর রয়েছে একটি ব্যতিক্রমী প্রতিবেদন। স্বর্ণ অনুসন্ধানের উপর রয়েছে আরও একটি চমৎকার প্রতিবেদন।

এছাড়াও এবারের পাঁচফোড়নে ঈদের কেনাকাটা ও নানান সমসাময়িক বিষয় নিয়ে বেশ কিছু রসাত্মক নাট্যাংশ রয়েছে।

পাঁচফোড়ন এর বিভিন্ন নাট্যাংশে অভিনয় করেছেন-সোলায়মান খোকা, জিয়াউল হাসান কিসলু, লাভলী ইয়াসমিন, গুলশান আরা, আব্দুল আজিজ, জিল্লুর রহমান, সুভাশিষ ভৌমিক, আমিন আজাদ, কামাল বায়েজিদ, জামিল হোসেন, তারিক স্বপন, আনন্দ খালেদ, মতিউর রহমান, সুজাত শিমুল, নজরুল ইসলাম, শামীম, সাবরিনা নিসা, সাদিয়া তানজিন, সুর্বণা মজুমদারসহ আরো অনেকে।

পাঁচফোড়ন নির্মান করেছে দেশের খ্যাতিমান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন। প্রচারিতে হয় এটিএন বাংলায় এবং পরিবেশিত হয় কেয়া কসমেটিকস লিমিটেড এর সৌজন্যে।


Facebook: https://www.facebook.com/HanifSanketFAV
Instagram: https://www.instagram.com/hanifsanketofficial/

Subscribe to our channel and watch more episodes of Ityadi - ইত্যাদি and creations of Hanif Sanket.

Warning:
This audio-visual element is copyrighted content of Fagun Audio Vision, Dhaka, Bangladesh. Any unauthorized publishing is strongly prohibited.


#পাঁচফোড়ন #সানজিদাহানিফ #Panchphoron #ঈদুলআজহা #sanjidahanif
#fagunaudiovision #ফাগুনঅডিওভিশন #fav