চাকরি-ঘর সামলাতে হিমশিম, ফ্রিল্যান্সিংয়ে সফল হওয়ার গল্প || Freelancing Tips ||

#freelancing #Success
এক সময় হিসাব রক্ষক পদে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন মনজুয়ারা নিতু, কিন্তু প্রথম সন্তান জন্ম নেওয়ার পর চাকরি করে কুলিয়ে উঠতে পারছিলেন না।

সারাদিন চাকরি করে এসে সন্তানকে সময় দেওয়ার মতো ফুসরত থাকতো না তার। আবার যানজটের ভোগান্তি এবং মাত্রারিক্ত গাড়ি ভাড়া সব মিলিয়ে চাকরি জীবন কঠিন হয়ে পড়েছিলো মনজুয়ারার।

এক সময় তিনি তার স্বামীর সাথে আলাপ করে সিন্ধান্ত নেন চাকরি ছেড়ে দিবেন, এবং ঘরে বসে কোন আয়ের কোন একটা ব্যবস্থা করবেন। যে ভাবা সেই কাজ, একটা প্রতিষ্ঠানে গ্রাফিক্স ডিজাইনিংয়ের কাজ শিখে হিসাব রক্ষক থেকে পুরোপুরি ডিজাইনার বনে গেলেন মনজুয়ারা।

তথ্য প্রযুক্তির কল্যাণে এখন মার্কেটপ্লেসে বিদেশি গ্রাহকদের কাজ করে তিনি। সাথে সন্তানকেও পুরোপুরি সময় দিতে পারছেন। তথ্য প্রযুক্তির কল্যাণে কীভাবে একজন নারী একই সাথে সংসার এবং উপার্জন দুটোই সামলাচ্ছেন সে গল্প তুলে এনেছেন বিবিসির শাহনেওয়াজ রকি।

*******************************************
বিবিসি নিউজ বাংলার ইউটিউব চ্যানেলে আপনাকে স্বাগতম।
এখানে আপনি দেখতে পাবেন দেশ ও দেশের বাইরের সমসাময়িক গুরুত্বপূর্ণ ঘটনাবলী নিয়ে বস্তুনিষ্ঠ ও বিশ্লেষণধর্মী প্রতিবেদন, বিবিসি নিউজ বাংলার টিভি অনুষ্ঠান প্রবাহ, ক্লিক এবং বাংলাদেশ ট্রেন্ডিং-এর সকল পর্ব।
নিয়মিত ভিডিও আপডেট পেতে এবং অনুষ্ঠান দেখতে সাবস্ক্রাইব করতে ভুলবেন না!

আমাদের সঙ্গে যুক্ত হতে পারেন:
ওয়েবসাইট: https://www.bbc.co.uk/bengali​​​
ফেসবুক: https://facebook.com/BBCBengaliService​​​
টুইটার: https://twitter.com/bbcbangla

#BBCBangla #BBCBanglaNews #বিবিসি #বিবিসিবাংলা #BBCNews

*******************************************