Ityadi - ইত্যাদি (সংকলিত) trailer | On air 2nd day of Eid-ul-fitr 2021 | Hanif Sanket

Ityadi at a glance:

Program name: Ityadi (ITTADI) - ইত্যাদি
Shooting place: Dhaka (সংকলিত)
Writer: Hanif Sanket - হানিফ সংকেত
Director: Hanif Sanket - হানিফ সংকেত
Aired on: BTV and BTV World
Production: Fagun Audio Vision

The show will be first aired on the screen of Bangladesh Television (BTV) in 2nd day of Eid-ul-fitr, 2021

এবারের ঈদে ভিন্ন আঙ্গিকে বিশেষ ঈদ ইত্যাদি

ঈদ আর ঈদের ইত্যাদি দু’টি যেনো একই সূত্রে গাঁথা। দীর্ঘ তিন দশক ধরে ইত্যাদি ঈদের ঐতিহ্যে পরিণত হয়েছে। ঈদ এলেই টিভি দর্শকরা অধীর আগ্রহে অপেক্ষা করেন তাদের প্রিয় এই অনুষ্ঠানটি দেখার জন্য। প্রতি ঈদেই গ্যালারী উপচে পড়া হাজার হাজার দর্শকের মুখরিত মঞ্চে হানিফ সংকেত দর্শকদের জানান ঈদ মোবারক এবং সাদর সম্ভাষণ। থাকে বর্ণাঢ্য আয়োজন। বর্ণিল ও বিষয়ভিত্তিক নানান উপকরণে নির্বাচন করা হয় দর্শকপর্বের জন্য নির্বাচিত দর্শকদের। শত শত শিল্পীর পরিবেশনায় থাকে জমকালো ও চমকানো ‘রমযানের ঐ রোযার শেষে, এলো খুশীর ঈদ...’ গান। থাকে তারকাদের নিয়ে নিত্য-নুতন বিষয়ের উপর মজার মজার পর্ব। থাকে বিদেশিদের অংশগ্রহণে সমাজহিতৈষী বিভিন্ন আনন্দদায়ক পর্ব। তবে এবারের ইত্যাদির সেই চিরচেনা চিত্রে কিছুটা ব্যতিক্রম ঘটবে। কারণ করোনা ভাইরাস। তাই, পূর্ণ প্রস্তুতি থাকা সত্ত্বেও স্বাস্থ্যবিধি মেনে দর্শক, শিল্পী ও কলাকুশলীদের সুরক্ষা ও নিরাপত্তার কথা ভেবে চিরাচরিত নিয়মে স্টেডিয়ামে ইত্যাদি ধারণ করা হয়নি। তবে ঈদের পরদিন ঈদের ইত্যাদির যে ঐতিহ্যবাহী দৃশ্যের জন্য দর্শকরা অপেক্ষা করেন তা থেকে দর্শকরা যাতে নিরাশ না হয় সেজন্য এবারও ভিন্নভাবে সাজানো হয়েছে ঈদের বিশেষ ইত্যাদি। ইতোপূর্বে প্রচারিত ঈদ ইত্যাদির কয়েকটি পর্ব থেকে সংকলন করে ভিন্নভাবে সাজানো হয়েছে এবারের ইত্যাদি। শুধু সংকলিতই না, এবারের ইত্যাদির শুরুতে এবং শেষে রয়েছে বিশেষ চমক। যা নুতনভাবে ধারণ করে সংযোজন করা হয়েছে এই বিশেষ ঈদ পর্বে।

এবারের ইত্যাদির বিভিন্ন পর্বে দেশের বিনোদন জগতের শীর্ষ তারকাদের দেখা যাবে। বরাবরের মত এবারেও ‘ইত্যাদি’ শুরু করা হয়েছে সেই একই গান দিয়ে-‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশীর ঈদ’। গান এক হলেও প্রতিবারের মত এবারও রয়েছে এর চিত্রায়নে বৈচিত্র্য।

এবারের ঈদ ইত্যাদিতে একটি বিষয়ভিত্তিক গান সংকলন করা হয়েছে। গেয়েছেন নন্দিত শিল্পী সাবিনা ইয়াসমিন ও এন্ড্রু কিশোর। আমাদের সচেতনতা নিয়ে গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সঙ্গীতায়োজন করেছেন সদ্য প্রয়াত ফরিদ আহমেদ। গানটির চিত্রায়নে অংশ নিয়েছে শতাধিক নৃত্যশিল্পী।

ঈদ ‘ইত্যাদি’র একটি পর্বে অংশগ্রহণ করেছেন সত্তর দশকের পর্দায় ঝড় তোলা তিনজন নায়ক। এদের মধ্যে আছেন-বুলবুল আহমেদ, ফারুখ ও সদ্য প্রয়াত ওয়াসীম। দীর্ঘদিন পর এই তিন নন্দিত নায়ককে দর্শকরা ঈদের ‘ইত্যাদি’তে একসঙ্গে দেখতে পাবেন। আর তিন নায়কের সঙ্গে রয়েছেন এই প্রজন্মের তিন নায়ক ঈমন, নীরব ও সজল।

রয়েছে ভিনগ্রহের তিন মানবের এই পৃথিবী নামক গ্রহে আগমন ও ভিন্ন অভিজ্ঞতা নিয়ে ফিরে যাওয়া। প্রশংশিত এই পর্বে অংশ নিয়েছেন অভিনেতা ও পরিচালক শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির এবং মডেল-অভিনেতা ঈমন এবং একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক আলমগীর।

জাহিদ হাসান ও মাহফুজ আহমেদের সঙ্গে অভিনেত্রী ডলি জহুরের একটি মজার প্রশ্নোত্তর পর্ব রয়েছে।

ঈদের কেনাকাটা নিয়ে দুটি মজার মিউজিক্যাল পর্বে অংশ নিয়েছেন অভিনয় তারকা চঞ্চল চৌধুরী ও জয় এবং সঙ্গীত শিল্পী আগুন, বিপ্লব, হাসান ও কুদ্দুস বয়াতী।

একটি ভিন্ন আঙ্গিকের নাচের আয়োজনে অংশ নিয়েছেন জনপ্রিয় অভিনয় ও মডেল তারকা মৌ, মৌসুমি, ফেরদৌস ও নোবেল। আর এই নাচে দেড় শতাধিক নৃত্যশিল্পী অংশগ্রহণ করেছেন। এবারের ঈদের ইত্যাদির একটি গানে অংশ নিয়েছেন এই প্রজন্মের ক’জন জনপ্রিয় শিল্পী প্রতিক হাসান, প্রিতম হাসান, কনা ও ঐশী। লিখেছেন লিটন অধিকারী রিন্টু, সুর ও সঙ্গীত পরিচালনা করেছে প্রিতম হাসান।

নির্বাচিত দর্শকদের নিয়ে করা দর্শক পর্বে অংশগ্রহণ করেছেন অভিনয় তারকা অপূর্ব ও মিথিলা।
ব্যতিক্রমী উপস্থাপনায় আরব্য উপন্যাসের একটি গল্পের আদলে তৈরী করা হয়েছে এবারের দলীয় সঙ্গীত। এই পর্বেও রয়েছে বিশেষ চমক।

এছাড়াও অর্ধশত বিদেশিদের নিয়ে রয়েছে একটি সচেতনামূলক মজার পর্ব। রয়েছে নিয়মিত পর্ব মামা-ভাগ্নে ও নানী-নাতির বিশেষ নাট্যাংশ। ঈদকে ঘিরে রয়েছে আরো ডজনখানেক বিদ্রুপাত্বক রসালো নাট্যাংশ। যাতে অংশগ্রহণ করেছেন দেশের শীর্ষস্থানীয় অভিনয় শিল্পীরা।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কস্মেটিকস্ লিমিটেড। ইত্যাদি একযোগে প্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড-এ ঈদের পর দিন রাত ০৮টার বাংলা সংবাদের পর।

Subscribe to our channel and watch more episodes of Ityadi - ইত্যাদি and creations of Hanif Sanket.

Warning:
This audio-visual element is copyrighted content of Fagun Audio Vision, Dhaka, Bangladesh. Any unauthorized publishing is strongly prohibited.

#ইত্যাদি #Ityadi #HanifSanket #ঈদ #ঈদুলফিতর #হানিফসংকেত #Ittadi #Ityadi2021 #সংকলিত